1. admin@newswatchbd.com : admin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

আলী আহমদ স্কুলে স্থায়ী শহীদ মিনারের উদ্বোধন

হাবিবুর রহমান বাবু
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩

­রাজধানীর খিলগাঁওয়ে আলী আহমদ স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে নবনির্মিত  স্থায়ী শহীদ মিনারের উদ্বোধন করেছেন ঢাকা- ৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী। একুশে ফেব্রুয়ারি রাত বারোটার পরপরই তিনি শহীদ মিনার উদ্বোধন করে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছু সময় নীরবতা পালন করা হয়।

এরপর শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২ নং ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান আনিস। তারপর পালাক্রমে বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সামাজিক সংগঠন, বাণিজ্যিক সংগঠন, শিক্ষক, ছাত্র-ছাত্রী ও স্থানীয়দের পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে পুষ্পস্তাপক অর্পণ করা হয়।
আলী আহমদ স্কুল এন্ড কলেজের শিক্ষকরা জানান, প্রতিষ্ঠার অর্থশত বছর পার হয়ে গেলেও স্কুলে ছিল না কোন স্থায়ী শহীদ মিনার। প্রতিবছর অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করে পালন করা হতো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এখন স্কুল প্রাঙ্গণে একটি স্থায়ী শহীদ মিনার পেয়ে তারা খুবই খুশি। সেই সাথে এখানকার ছাত্র-ছাত্রীদের মনেও বয়ে যাচ্ছে আনন্দের বন্যা।
এ সময় স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাদের মধ্যে, লায়ন শরিফ আলি খান, শাহাবুদ্দিন মজুমদার, আব্দুর রাজ্জাক রুবেল, মোহাম্মদ গালিব হোসেন, মোহাম্মদ তাজুল ইসলাম, তানভীর আহমেদ রাকিব, সাজেদা জামান মনি, ফাতেমা আক্তার, ইশতিয়াক মাহমুদ শিশির সহ অনেক নেতাকর্মীরাই ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। শহীদ মিনার উদ্বোধনের সময় দেশ ও জাতির কল্যাণে মোনাজাত ও দোয়া করা হয়।

এই ক্যাটাগরির আরো সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ ওয়াচ বিডি
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park