1. admin@newswatchbd.com : admin :
সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
নগরকান্দা থেকে চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামী আটক মানবাধিকার লঙ্ঘনকারীরা আবার মানবাধিকারের প্রেসক্রিপশন দেয়, এটিই দুর্ভাগ্য : তথ্যমন্ত্রী রংধনু গ্রুপের মালিকানাধীন জমি প্লট ক্রয়-বিক্রয় থেকে সতর্ক থাকার আহবান ভারতে ৩০০টি শোরুমে একযোগে শুরু হলো ওয়ালটন ব্র্যান্ড ফ্রিজের বিক্রয় ও বিপণন আপীল আবেদনের শুনানীতে প্রার্থীতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো: কাবির মিয়া শিল্পকলায় হাসান মাহাদীর আবৃত্তি ও সঙ্গীত সন্ধ্যা বেগম রোকেয়ার স্বপ্ন পূরণ করতে পেরেছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী বছরের শ্রেষ্ঠ ডিজিটাল মার্কেটিং ক্যাম্পেইন গুলোকে পুরস্কার প্রদানের মাধ্যমে অনুষ্ঠিত হলো ৭ম ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে এড.কাজী ফয়সলের হ্যাট্টিক বসুন্ধরা কাপ গলফ টুর্নামেন্টে গলফারদের প্রাণের মেলা

সাংবাদিক জহিরুলের ওপর পুলিশী নির্যাতনে সিজেএফডি’র নিন্দা

নিউজ ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩

কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা (সিজেএফডি) এর কার্যনির্বাহী সদস্য ও দৈনিক কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক জহিরুল ইসলাম সম্প্রতি গুলশান এলাকায় পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশি নির্যাতনের শিকার হয়েছেন। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিজেএফডি’র সভাপতি মোঃ শরীফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদ হোসেন।

জহিরুল ইসলাম জানান, রবিবার রাতে রাজধানীর গুলশান-২ এলাকায় অগ্নিকাণ্ডের সংবাদ ফেসবুক পেজে লাইভ করার সময় তাকে পিটিয়ে আহত করেন গুলশান থানার এক পুলিশ কর্মকর্তা। এসআই পদমর্যাদার এই কর্মকর্তার নাম হাসিব। তিনি গুলশান ফাঁড়ির ইনচার্জ হিসেবে কর্মরত। জহিরুল মাথায়, বুকে ও মুখে আঘাত পেয়েছেন।

ভুক্তভোগী জহিরুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডের সময় দৈনিক কালের কণ্ঠ’র ফেসবুক পেজ থেকে ভবনটির বিপরীত পাশে রাস্তায় দাঁড়িয়ে তিনি লাইভ দিচ্ছিলেন। ওই সময় গুলশান পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই হাসিব তাকে এসে বলেন, ‘আপনি এখানে কী করছেন?’ এর জবাবে তিনি সেই পুলিশ সদস্যকে বলেন, ‘আমি দৈনিক কালের কণ্ঠ থেকে ফেসবুক পেজে লাইভ দিচ্ছি।’ তিনি নিজেকে সংবাদকর্মী পরিচয় দেওয়ার পরই তাকে বেধড়ক মারধর শুরু করেন এসআই। এ সময় তার মোবাইল ও আইডি কার্ড ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। তিনি মারধরের শিকার হওয়ার পর পাশে থাকা পুলিশের এক কর্মকর্তাকে দেখতে পেয়ে তার কাছে ছুটে যান এবং সহযোগিতা চান। এ সময় এসআই হাসিব সেখান থেকে সটকে পড়েন।

বিবৃতিতে সিজেএফডি নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে একজন সাংবাদিককে নির্যাতন করা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এ ধরনের ঘটনা মুক্ত গণমাধ্যম বিকাশের অন্তরায়। তারা পুলিশের ওই এসআইয়ের বিরুদ্ধে তদন্তের মাধ্যমে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

এই ক্যাটাগরির আরো সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ ওয়াচ বিডি
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park